চাইনিজ তাইপেকে হারিয়ে মূলপর্বে বাংলাদেশ

চাইনিজ তাইপেকে ৪-২ গোলে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বের টিকেট পেয়েছে বাংলাদেশ। আগামী ৫ সেপ্টেম্বর নিজেদের পঞ্চম ও শেষ ম্যাচে আরব আমিরাতের মুখোমুখি হবে টাইগ্রেসরা।

আজ শনিবার সন্ধ্যা ছয়টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলার খেলার ১১তম মিনিটে গোল করে চাইনিজ তাইপেকে এগিয়ে নেন অধিনায়ক সু ইউ সুয়ান। তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা।

তবে ম্যাচের ২৫তম মিনিটে বক্সের ভেতরে কৃষ্ণাকে ফাউল করে বিপদ ডেকে আনে চিনচিও। পেনাল্টি থেকে গোল করে বাংলাদেশকে সমতায় ফেরান শামসুন্নাহার। আর লাল কার্ড দেখে মাঠ ছাড়ে চিনচিও। এতে ১০ জনের দলে পরিণত হয় চাইনিজ তাইপে।

এর পর ম্যাচের ৩৭তম মিনিটে আবারো পেনাল্টি পায় বাংলাদেশ। নিজের দ্বিতীয় গোলের পাশাপাশি স্কোরলাইন ২-১ করেন শামসুন্নাহার।

দ্বিতীয়ার্ধে খেলার ৫৬তম মিনিটে গোল করেন অধিনায়ক কৃষ্ণা রানী। আর ৭৮তম মিনিটে টেং পেই লিনের আত্মঘাতী গোলে ৪-১ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

তবে ৮৭তম মিনিটে উ ইউ জু স্কোরলাইন ৪-২ করেন। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ইরানকে ৩-০ গোলে হারিয়ে বাছাইপর্ব শুরু করেছিল বাংলাদেশ। এর পর দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুরকে (৫-০) ও কিরগিজস্তানকে (১০-০) গোলে উড়িয়ে দেয় তারা। আর আজ চাইনিজ তাইপেকে উড়িয়ে মূলপর্বে উঠে গেল কৃষ্ণা রানীবাহিনী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর