খুলনাকে হারিয়ে ফাইনালে রাজশাহী

খুলনা টাইটান্সকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে গেলে রাজশাহী কিংস।বিপিএল চতুর্থ আসরের ফাইনালে প্রতিপক্ষ হিসেবে রাজশাহীকে পেল ঢাকা ডায়নামাইটস। এর আগে প্রথম কোয়ালিফায়ারে খুলনাকে হারিয়ে ফাইনালে উঠে যায় সাকিবের ঢাকা।

আগামী ৯ ডিসেম্বর সন্ধ্যায় মিরপুরে বিপিএলের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে আগে ব্যাট করে ১২৫ রান সংগ্রহ করে খুলনা। জবাবে ব্যাটিংয়ে নেমে সাব্বির রহমান রুম্মনের ৪৩ এবং ফ্রাঙ্কলিনের অপরাজিত ৩০ রানে ভর করে জয় নিশ্চিত করে রাজশাহী।

সন্ধ্যায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বাঁচা মরার লড়াইয়ের ম্যাচে খেলতে নেমে ১৭ রানে তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় খুলনা।এরপর খেলায় ফেরাতো দূরে থাক নিয়মিত বিরতিতে উইকেট পড়ে গেলে ৯ উইকেটে ১২৫ রানে গুটিয়ে যায় দলটি।

দলের হয়ে সরোচ্চ ৩২ রান করেন আরিফুল হক। এছাড়া ২২ রান করে করেন নিকোলাস পুরান ও অধিনায়ক মাহমুদুল্লাহ। রাজশাহীর হয়ে প্যাটেল ১৯ রানে তিন উইকেট নেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে ৫ রানে মুমিনুল হকের উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়ে যায় রাজশাহী। দ্বিতীয় উইকেটে আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে ২৯ রানের ছোট একটি জুটি গড়ে সাজঘরে ফেরেন নূরুল হাসান সোহান (১৪)। চারে ব্যাটিংয়ে নামা সাব্বির রহমান রুম্মনকে সঙ্গে নিয়ে ৩৪ রানের জুটি গড়ে প্যাভেলিয়নের পথ ধরেন ২৭ বলে ২৬ রান করা আফিফ। জেমস ফ্র্যাঙ্কলিনকে সঙ্গে নিয়ে অবিচ্ছিন্ন ৬২ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন সাব্বির। ৫২ বলে ৪৩ রান করেন রাজশাহীর এই তারকা ক্রিকেটার। ২৪ বলে ৩০ রান করেন ফ্রাঙ্কলিন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর