আশরাফের বাসায় সোহেল তাজ

ক্ষমতাসীন আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দুইদিন আগে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের বাসায় গিয়ে দেখা করলেন স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দিনের ছেলে ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ।

বৃহস্পতিবার দুপুরে সৈয়দ আশরাফের ২১, বেইলি রোডের বাসায় যান সোহেল তাজ। ঘন্টা দুয়েকেরও বেশি সময় সেখানে অবস্থান করেন।

আগামী শনিবার থেকে আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল শুরু হচ্ছে সোহরাওয়ার্দী উদ্যানে। আওয়ামী লীগের এই সম্মেলন ঘিরে নতুন করে আলোচনায় এসেছেন সোহলে তাজ। এই সম্মেলনের মাধ্যমে আবার কি সক্রিয় হচ্ছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ? তিনি কি স্থান পাচ্ছেন ক্ষমতাসীন দলের নির্বাহী কমিটিতে।

আওয়ামী লীগের নেতারা বলছেন, এবারের সম্মেলনের মাধ্যমে বেশ কয়েকজন নতুন নেতৃত্বকে দায়িত্বে নিয়ে আসবে দল। তবে তাদেরই আনা হবে, যারা অতীতে দলীয় রাজনীতিতে সক্রিয় ছিলেন। কিন্তু যারা অতীতে রাজনীতিতে ছিলেন, কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে রাজনীতিতে সক্রিয় নন, তাদের দায়িত্বে আসার সম্ভবনা খুবই কম।

আওয়ামী লীগের একজন নেতা ঢাকাটাইমসকে বলেন, ‘জোট সরকারের সময় সরকারবিরোধী সব আন্দোলনে রাজপথে সক্রিয় ছিলেন সোহেল তাজ। এরপর দল ক্ষমতায় আসার পর তার মূল্যায়নও করেন জননেত্রী শেখ হাসিনা। কোন বিশেষ কারণে সোহেল তাজ পদত্যাগ করলেন সেটা আজও জানি না। কিন্তু সম্মেলনকে ঘিরে তার আসার গুঞ্জন শোনা গেলেও দলীয় কোনো পদে আসার সম্ভাবনা নেই বললেই চলে।’

তবে সোহলে তাজ গাজীপুর জেলার কাউন্সিলর হিসেবে আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলনে যোগ দেবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর