আইসিসি’র চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে তামিম

হাওর বার্তা ডেস্কঃ  চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরের  পারফরমেন্স বিবেচনায়  সেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি। বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল সেখানে করে নিয়েছেন।
আইসিসি ঘোষিত সেরা একাদশে চ্যাম্পিয়ন পাকিস্তানের সর্বোচ্চ চার, ভারত ও ইংল্যান্ডের তিন জন করে ও টুর্নামেন্টে তৃতীয় সর্বোচ্চ রান করা বাংলাদেশের তামিম জায়গা পেয়েছেন। দ্বাদশ খেলোযাড় হিসেবে রাখা হয়েছে নিউজির‌্যান্ড অধিনায়ক কেন উইলয়ামসনকে। তবে শ্রীলংকা, অস্ট্রেলিযা এবং দক্ষিণ আফ্রিকার কোন খেলোয়াড়ই এ দলে জায়গা পাননি।

টুর্নামেন্টে এক সেঞ্চুরি ও দুই হাফ সেঞ্চুরিসহ ২৯৩ মোট ২৯৩ রান করায় দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী ভারতের শিখর ধাওয়ান এবং সর্বোচ্চ উইকেট শিকারী ও টুর্নামেন্ট সেরা নির্বাচিত হওয়া পাকিস্তানের হাসান আলীও আছেন দলে। দলটির নেতৃত্বে রাখা হয়েছে পাকিস্তানকে নেতৃত্ব দেয়া সরফরাজ আহমেদ।

আইসিসি দল :
শিখর ধাওয়ান (ভারত), ফখর জামান (পাকিস্তান), তামিম ইকবাল (বাংলাদেশ), বিরাট কোহলি (ভারত), জো রুট (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড) সরফরাজ আহমেদ (পাকিস্তান, অধিনায়ক ও উইকেটরক্ষক), আদিল রশিদ (ইংল্যান্ড), জুনাইদ খান (পাকিস্তান), ভুবনেশ্বর কুমার (ভারত), হাসান আলী (পাকিস্তান), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড, দ্বাদশ খেলোয়াড়)।                 দী ইসলাম

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর