অন্যের মুখে হাসি ফোটাতে পারাই সবচেয়ে আনন্দের

বিপাশা হায়াত। চিত্রশিল্পী ও অভিনেত্রী। আজ তার জন্মদিন। ১৯৭১ সালের আজকের দিনে তিনি জন্মগ্রহণ করেছেন। জন্মদিন ও অন্যান্য প্রসঙ্গে কথা বলেছেন তিনি-
জন্মদিনে সমকালের পক্ষ থেকে আপনাকে শুভেচ্ছা। এবার বলুন, দিনটি কীভাবে উদযাপন করবেন?

জন্মদিনের শুভেচ্ছার জন্য সমকাল পরিবারের সবাইকে ধন্যবাদ। প্রতিটি দিনই যেমন করে কাটাই, আজও ঠিক সেভাবেই কাটাব। আসলে কর্মব্যস্ততার মধ্য দিয়ে সুন্দরভাবে প্রতিটি দিন কাটাতে ইচ্ছা করে।

আপনার কাছে জীবনের সংজ্ঞা কী?

পরিবারকে সময় দেওয়া, লেখালেখি, অভিনয়, ছবি আঁকা- এসব কিছু মিলিয়েই জীবন। আমি বসে থাকলাম আর ঘুরে বেড়ালাম, তা কিন্তু নয়। কঠিন পরিশ্রমের পর যখন সফলতা আসে, তখনই তা সার্থক মনে হয়। সেটা বাচ্চাদের থেকে শুরু করে আমার নাটকের দর্শক, ছবির দর্শক সবার জন্য। মানুষ যখন নিজের কাজটা পছন্দ করে, তখনকার আনন্দটাই আলাদা। অন্যের মুখে হাসি ফোটাতে পারাই সবচেয়ে আনন্দের।

শুনলাম জন্মদিনেই দেশের বাইরে যাচ্ছেন?

হ্যাঁ, ঠিকই শুনেছেন। আজ থাইল্যান্ডে যাচ্ছি। বাংলাদেশ এম্বাসির আমন্ত্রণে। সেখানে আমার এবং আরও কয়েক শিল্পীর ছবি নিয়ে একটি প্রদর্শনী হবে।

জন্মদিনে কী উপহার পেতে আপনার ভালো লাগে?

আমার বস্তুগত উপহার ভালো লাগে না। কেউ ভালোবাসা দিয়ে শুভেচ্ছা জানালে অনেক খুশি হই। ফুল আর বই আমার ভীষণ প্রিয়।

নতুন বিজ্ঞাপনে কাজ করছেন?

গত বছর সর্বশেষ একটি ডিটারজেন্ট পাউডারের বিজ্ঞাপনে মডেল হয়েছিলাম। এবার একটি বহুজাতিক প্রতিষ্ঠানের নুডলসের বিজ্ঞাপনে কাজ করলাম। গত সপ্তাহে এফডিসির ৪ নম্বর ফ্লোরে এর দৃশ্যধারণ হয়। গল্পনির্ভর এ বিজ্ঞাপনে কাজ করে ভালো লেগেছে। এটি নির্মাণ করেছেন নাট্যনির্মাতা নজরুল ইসলাম রাজু।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর